স্যামসাং এর নতুন গ্যালাক্সি এম সিরিজ স্মার্টফোন

টেকআলো প্রতিবেদক:
বাজেটের মধ্যে সেরা ফোন কেনার চাহিদা সবারই থাকে। তবে একেকজনের বাজেট একেক পরিমানের। যদি স্বল্প বাজেট বা সাশ্রয়ী মূল্যের কথা চিন্তা করা হয়, সেক্ষেত্রে অনেক সময়ই ভালো ব্র্যান্ড নির্বাচন করা দুরূহ হয়ে পড়ে কিংবা ভালো স্পেসিফিকেশন পাওয়া যায় না। এখন যদি বিশ্বের এক নম্বর ব্র্যান্ডের স্মার্ট স্পেসিফিকেশনের ফোন বাজেটের মধ্যেই পাওয়া যায় তবেতো কথাই নেই। অনাকাঙ্খিত এই বিষয়টি মাথায় রেখেই এর সমাধানের পথ দেখিয়েছে স্যামসাং।
গত ২০১৯ সালে দেশের বাজারে উন্মোচনের পর থেকেই মিলেনিয়ালস এবং তরুণদের মাঝে দারুন সাড়া ফেলতে সক্ষম হয়েছে গ্যালাক্সি এম সিরিজ। সাশ্রয়ী মূল্য, শক্তিশালী ব্যাটারি ও প্রসেসরের সাথে আধুনিক ও কার্যকরী ইউজার এক্সপেরিয়েন্স থাকায় গ্যালাক্সি এম সিরিজের ফোনগুলো প্রশংসা কুড়িয়েছে।
গত ২০১৯ সালে গ্যালাক্সি এম১০, এম২০, এম৪০, এম৩০এস এবং চলতি বছরে গ্যালাক্সি এম৩১ বাজারে এনেছে স্যামসাং বাংলাদেশ। চাহিদার শীর্ষে থাকায় স্যামসাংও বাড়তি নজর দিয়েছে এই সিরিজটির প্রতি, আর তাইতো অতি শীঘ্রই দেশের বাজারে নতুন গ্যালাক্সি এম১১ উন্মোচনের পরিকল্পনা করা হচ্ছে বলে আভাস পাওয়া গেছে। মূলত গ্যালাক্সি এম১০-এর উত্তরসূরি হিসেবেই আসতে যাচ্ছে গ্যালাক্সি এম১১। বলাবাহুল্য, গত বছরের ফেব্রুয়ারিতে গ্যালাক্সি এম১০ ও এম২০ উন্মোচনের মাত্র তিন মাসেই প্রায় ১ লাখ ইউনিট বিক্রি করতে সক্ষম হয়েছে দক্ষিণ কোরিয়ার এই টেক জায়ান্ট।
গত বছর মাত্র ১১ হাজার ৯৯৯ টাকা দাম নির্ধারণ করে গ্যালাক্সি এম১০ (২জিবি+১৬জিবি) উন্মোচন করেছিলো স্যামসাং বাংলাদেশ, আর তাই এর উত্তরসূরি গ্যালাক্সি এম১১-এর দামও এর আশেপাশে হবে বলেই ধারণা করা যাচ্ছে। ৬.৪ ইঞ্চির এইচডি+ ইনফিনিটি-ও ডিসপ্লে, ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ও ট্রিপল ক্যামেরার গ্যালাক্সি এম১১ ডিভাইসটি ইতিমধ্যে ভারতে উন্মোচন হয়েছে এবং সেখানে প্রতিনিয়ত এর গ্রহণযোগ্যতা বৃদ্ধি পাচ্ছে।
ক্রেতাদের জন্যই যেহেতু আজ শীর্ষস্থানে অবস্থান করছে স্যামসাং, সেহেতু ক্রেতাদের কথা চিন্তা করে, তাদের বাজেট ও সুবিধার বিষয়টি নিশ্চিৎ করতেই নতুন করে গ্যালাক্সি এম সিরিজের ফোনটি অনলাইনসহ দেশব্যাপি স্যামসাংয়ের সব স্টোর এবং অনুমোদিত মোবাইল আউটলেটগুলোতে নিয়ে আসার পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি।