রাইড শেয়ারিং অ্যাপ সহজ চালু করলো ফুড ডেলিভারি সেবা

টেকআলো প্রতিবেদক :

বাংলাদেশে ‘সুপার অ্যাপ’ হবার লক্ষ্য নিয়ে রাইড শেয়ারিং অ্যাপ সহজ মঙ্গলবার ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে চালু করলো ফুড ডেলিভারি সেবা। দুই মাস আগে এর পরীক্ষামূলক সংস্করণ চালু হয়েছিলো এবং এই সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে এই সেবা চালু হলো। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহজ এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর দেশখ্যাত ক্রিকেটার তাসকিন আহমেদ।
রেস্টুরেন্ট এবং ডেলিভারির মানের উপর ভিত্তি করে সহজ ফুড ডেলিভারি পার্থক্য গড়ে তুলেছে। ইতিমধ্যেই ঢাকা শহর জুড়ে ১ হাজার এর ও বেশি রেস্টুরেন্টকে সহযোগী করা হয়েছে এবং আশা করা যাচ্ছে মে ২০১৯ এর মধ্যে এই সংখ্যা ২ হাজার-এ পৌঁছাবে। মানসম্মত ডেলিভারি নিশ্চিত করতে ১ হাজার এর ও বেশি ডেলিভারি প্রদানকারীকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে এবং যথাযথ পোশাক এবং বিশেষ থার্মাল ডেলিভারি ব্যাগ সহ প্রস্তুত করা হয়েছে। বর্তমানে পুরো ঢাকা মেট্রোপলিটন শহরে সেবা প্রদান করা হচ্ছে এবং এপ্রিল ২০১৯ এ চট্টগ্রামে এই সেবা চালু করা হবে। ৪০ মিনিটে ডেলিভারি করা হবে বলে অঙ্গীকার করছে সহজ।
এই উপলক্ষে সহজের ফাউন্ডার ও ম্যানেজিং ডিরেক্টর মালিহা কাদির বলেন, ‘আমরা বাংলাদেশের জন্য একটি সুপার অ্যাপ তৈরি করছি; এমন একটি অ্যাপ যা দৈনিক সব প্রয়োজনের সমাধান করতে পারবে। গত এক বছরে আমরা সফলভাবে ঢাকা ও চট্টগামে রাইড শেয়ারিং সেবা পরিচালনা করে আসছি। আমাদের সার্বিক কৌশলের আরো একটি গুরুত্বপূর্ণ দিক হচেছ খাবার ডেলিভারি এবং এই সেবা নিয়ে আসতে পেরে আমরা বেশ আনন্দিত। রেকর্ড সময়ের মধ্যে আমরা ১ হাজার এরও বেশি রেস্টুরেন্টকে সহযোগী করেছি যা আমাদের কাজের গতি এবং আমাদের প্রতিজ্ঞবদ্ধতার পরিচায়ক। রেস্টুরেন্টগুলোর সাথে আমরা নিবিড়ভাবে কাজ করে যাচ্ছি যেনো গ্রাহকরা সর্বোত্তম সেবা লাভ করতে পারে। আর আমাদের প্রশিক্ষণপ্রাপ্ত ডেলিভারি প্রদানকারীরা মানসম্মত গ্রাহক অভিজ্ঞতা নিশ্চিত করবে।’
সহজের ব্র্যান্ড অ্যাম্বাসেডর বাংলাদেশের স্বনামধন্য ক্রিকেটার তাসকিন আহমেদ বলেন, ‘বাংলাদেশের আপামর জনতার জীবন সহজ করার প্রতিজ্ঞাবদ্ধতায় গত ৪ বছর ধরে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সহজ। তারা বেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে এবং সহজ ফুডসের এ আনুষ্ঠানিক উদ্বোধন তারই পরিচায়ক। এমন একটি চমৎকার প্ল্যাটফর্মের সাথে যুক্ত থাকতে পেরে আমি গর্বিত।’
সংবাদ সম্মেলনে সহজ, অ্যাপটি ব্যবহার করে বিভিন্ন রেস্টুরেন্ট থেকে খুব সহজে খাবার অর্ডার করা প্রদর্শন করে।
সহজ ফুডের আনুষ্ঠানিক উদ্বোধনের পাশাপাশি ‘মাথা নষ্ট ফুড ফেস্ট’- এর নতুন ক্যাম্পেইন ভিডিও প্রদর্শন করা হয়। ‘বার্গার ফেস্ট’- এর সাফল্যের পর সহজ এই ক্যাম্পেইনটি চালু করেছে যা চলবে মার্চ ১৩ থেকে ১৯ মার্চ পর্যন্ত। এই ক্যাম্পেইন চলাকালীন সময়ে অ্যাপ ব্যবহারকারীরা অংশগ্রহনকারী রেস্টুরেন্টগুলো থেকে অর্ডার করে ৫০% পর্যস্ত ডিসকাউন্ট উপভোগ করতে পারবেন (শর্ত প্রযোজ্য)। এছাড়াও ১ হাজার টি রেস্টুরেন্ট এবং ৩০ হাজার টি আইটেম থেকে খাবার অর্ডার দিয়ে ব্যবহারকারীরা পাবেন ফ্রি ডেলিভারি। অর্ডারের ন্যূনতম মূল্য ঠিক করা হয়েছে মাত্র ৫০ টাকা। এই ক্যাম্পেইন শুধুমাত্র সহজ অ্যাপ এর জন্য প্রযোজ্য। ব্যবহারে সহজ এই অ্যাপটি অ্যান্ড্রয়েড প্লে স্টোর এবং আইওএস অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা যাবে।