বাংলাদেশে আসুস জাঁকজমকভাবে উন্মোচন করলো আসুস জেনবুক ডুয়ো সিরিজ লাইনআপ

টেকআলো প্রতিবেদক:
আসুস জেনবুক ডুয়ো এবং জেনবুক প্রো ডুয়ো দুটি সংস্করণের ল্যাপটপ মডেল আসুস অনুমোদিত একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড নিয়ে এসেছে দেশের বাজারে। অত্যন্ত প্রিমিয়াম পর্যায়ের ফিনিশিং এবং অসাধারন বিল্ড কোয়ালিটির এই ল্যাপটপটির সবচেয়ে আকর্ষণীয় ব্যাপার হলো একটি সেকেন্ডারি টাচস্ক্রিন ডিস্প্লে যা আসুসের ভাষ্যমতে আসুস স্ক্রিনপ্যাড প্লাস। টাচ-ডিস্প্লে সমর্থিত ডুয়াল ডিস্প্লে আকারের ল্যাপটপের ২য় ডিস্প্লেটি কীবোর্ডের উপরে আছে এযেটি সাধারন ল্যাপটপের গড়নকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছে। আসুসের “ল্যাপটপ অফ টুমরো” ল্যাপটপটির দ্বারা কন্টেন্ট ক্রিয়েটর, ডিজিটাল আর্টিস্ট এবং মাল্টিটাস্কিং এ দিবে নতুন একটি ধারা। টাচ ডিস্প্লে এবং স্টাইলাস পেন থাকায় মাল্টিটাস্কিং, ছবি আকা কিংবা ডিজিটাল আর্ট হবে আরো বেশি সহজ।

আসুস জেনবুক প্রো ডুয়ো এবং জেনবুক ডুয়ো দুটি ল্যাপটপের চার ধরনের সংস্করণ আছে এবং সর্বোচ্চ মানের জেনবুক প্রো ডুয়ো সংস্করণটিতে আছে ইন্টেল কোর আই নাইন প্রসেসর। এছাড়া আসুস জেনবুক ডুয়োতে আছে দশম প্রজন্মনের ইন্টেল কোর আই সেভেন এবং কোর আই ফাইভ প্রসেসর। সর্বোচ্চ ৩২ জিবি র‍্যাম ধারনক্ষমতা সমর্থিত এই ল্যাপটপে অতিরিক্ত জিপিইউ হিসেবে আছে এনভিডিয়া আরটিএক্স ২০৬০ এবং সর্বনিম্ন মডেলে আছে এমএক্স২৫০ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট। এছাড়া স্টোরেজ হিসেবে আছে ১ টেরাবাইট হাই স্পিড পিসিআইই এসএসডি সুবিধা।


১৫.৬ ইঞ্চ ফোর-কে ওএলইডি টাচস্ক্রিন ডিস্প্লের আসুস জেনবুক প্রো ডুয়োতে দেয়া হয়েছে সর্বোচ্চ পর্যায়ের কুলিং সুবিধা যাতে করে ভিতরকার যন্ত্রাংশগুলো ঠান্ডা রাখতে সহায়তা করবে। অন্যদিকে ১৪ ইঞ্চ এলইডি ফুলএইচডি টাচস্ক্রিন সমর্থিত জেনবুক ডুয়োতে দেয়া হয়েছে অপেক্ষাকৃত পাতলা একটি গড়ন এবং উন্নতমানের কুলিং সিস্টেম। আসুস জেনবুক ডুয়ো এবং জেনবুক প্রো ডুয়ো দুটি সংস্করণের ল্যাপটপে কানেকটিভিটির জন্য ইউএসবি টাইপ-সি থান্ডারবোল্ট থ্রি সহ প্রায় সকল ইনপুট এবং আউটপুট পোর্ট।
সর্বোচ্চ কনফিগারেশন সহ আসুস জেনবুক প্রো ডুও ল্যপটপটির মূল্য নির্ধারিত হয়েছে ২ লক্ষ ৮০ হাজার টাকা। এছাড়াও আসুসের জেনবুক ডুও সিরিজ ১ লক্ষ ৫ হাজার টাকা থেকে শুরু।