দেশের বাজারে এসেছে নতুন সিরিজের লেনোভো নোটবুক

টেকআলো ডেস্ক:
গ্লোবাল ব্রান্ড প্রাইভেট লিমিটেড পরিবেশিত লেনোভো দেশের বাজারে নিয়ে এসেছে ইন্টেল ১০ম জেনারেশনের সম্পূর্ণ নতুন সিরিজের লেনোভো নোটবুক। যেগুলো হলো- আইডিয়াপ্যাড স্লিম থ্রীআই, আইডিয়াপ্যাড এলথ্রী, আইডিয়াপ্যাড সি৩৪০ (টাচ)।

১.৫ কেজি ওজন থেকে শুরু আইডিয়াপ্যাড স্লিম থ্রীআই এই মডেলটি হালকা এবং পাতলা গড়নের ন্যারো বেজেলের একটি আকর্ষনীয় ল্যাপটপ। এই ল্যাপটপটি ১৪ ইঞ্চি এবং ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি এন্টি-গ্লেয়ার এলইডি ডিসপ্লে সমন্বিত যা ১৮০ ডিগ্রী পর্যন্ত লেয়ারিং করা সম্ভব। মডেল অনুযায়ী এতে পাচ্ছেন ইন্টেল ১০ম জেনারেশনের কোর আইথ্রী, কোর আইফাইভ, ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স/ ইন্টেল আইরিশ প্লাস গ্রাফিক্স/ এনভিডিয়া এমএক্স১৩০ গ্রাফিক্স। স্টোরেজ হিসেবে এতে পাচ্ছেন ১ টেরাবাইট হার্ডডিস্ক যার সাথে আছে এম.২ এনভিএমই এসএসডি সংযোজনের সুবিধা। এছাড়াও সাথে পাচ্ছেন ৪ জিবি ডিডিআর-ফোর র‍্যাম, অরিজিনাল উইন্ডোজ ১০ হোম সংস্করন, ডলবি অডিও সাউন্ড এবং দ্রুত গতির ওয়াইফাই। এই ল্যাপটপটিতে সিকিউরিটি হিসেবে পাচ্ছেন ক্যামেরা প্রাইভেসি শাটার। ল্যাপটপটি পাওয়া যাচ্ছে এবিস ব্লু, প্লাটিনাম গ্রে এবং ব্ল্যাক এই ৩টি কালারে। ২ বচ্ছরের ও্যারেন্টিসহ ল্যাপটপটির দাম ৪৪ হাজার ৫০০ টাকা থেকে শুরু ।

সবধরনের ইনপুট আউটপুট পোর্ট সমৃদ্ধ আইডিয়াপ্যাড এলথ্রী এই মডেলটি ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি এন্টি-গ্লেয়ার এলইডি ডিসপ্লে সমন্বিত ন্যারো বেজেলের একটি ল্যাপটপ। মডেল অনুযায়ী এতে পাচ্ছেন ইন্টেল ১০ম জেনারেশনের কোর আইথ্রি, কোর আইফাইভ, ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স/ ইন্টেল আইরিশ প্লাস গ্রাফিক্স/ এনভিডিয়া এমএক্স১৩০ গ্রাফিক্স। স্টোরেজ হিসেবে এতে পাচ্ছেন ১ টেরাবাইট হার্ডডিস্ক যার সাথে আছে এম.২ এনভিএমই এসএসডি সংযোজনের সুবিধা। তাছাড়াও সাথে পাচ্ছেন ৪ জিবি অথবা ৮ জিবি ডিডিআর-ফোর র‍্যাম, অরিজিনাল উইন্ডোজ ১০ হোম সংস্করন, ডলবি অডিও সাউন্ড, দ্রুত গতির ওয়াইফাই এবং প্রাইভেসি শাটারসহ এইচডি ওয়েব ক্যামেরা্। ল্যাপটপটি এবিস ব্লু এবং প্লাটিনাম গ্রে এই ২টি কালারে পাওয়া যাবে। ২ বছরের ও্যারেন্টিসহ ল্যাপটপটির দাম ৪৪ হাজার ৫০০ টাকা থেকে শুরু ।

মাত্র ১.৬ কেজি ওজন থেকে শুরু সি৩৪০ এই মডেলটি কনভার্টিবল সিরিজ-এর থ্রি স্লাইডেড ন্যারো বেজেলের ১৪ ইঞ্চির টাচডিসপ্লে সমর্থিত একটি ল্যাপটপ। এটি ৩৬০ ডিগ্রী পর্যন্ত লেয়ারিং করা সম্ভব যা ল্যাপটপমুড, ট্যাবলেটমুড, স্ট্যান্ডমুড এবং টেন্টমুড হিসেবেও ব্যবহার করা যাবে। মডেল অনুযায়ী এতে পাচ্ছেন ইন্টেল ১০ম জেনারেশনের কোর আইফাইভ, কোর আইসেভেন, ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স/ ইন্টেল আইরিশ প্লাস গ্রাফিক্স / এনভিডিয়া এমএক্স২৩০ গ্রাফিক্স। এছাড়াও এতে পাচ্ছেন ৮ জিবি অথবা ১৬ জিবি ডিডিআর-ফোর র‍্যাম, স্টোরেজ হিসেবে ৫১২ জিবি এসএসডি থেকে ১ টেরাবাইট এসএসডি, অরিজিনাল উইন্ডোজ ১০ হোম সংস্করন, হারমান স্পিকার সাথে ডলবি অডিও সাউন্ড এবং সর্বোচ্চ গতির ওয়াইফাই। নিরাপত্তার জন্য এটিতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট এবং ওয়েবক্যাম প্রাইভেসি শাটার। তাছাড়াও সাথে পাচ্ছেন একটি ডিজিটাল কলম যা টাচ ফাংশনে আরো সহযোগিতা করবে । এই ল্যাপটপটি পাওয়া যাচ্ছে প্লাটিনাম গ্রে কালারে। ২ বছরের ও্যারেন্টিসহ এই ল্যাপটপটির দাম ৯১ হাজার টাকা থেকে শুরু।

ইন্টেল ১০ম জেনারেশনের লেনোভোর এই ল্যাপটপগুলো পাওয়া যাবে গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড-এর শাখাসহ অনুমোদিত সকল ডিলার হাউজে।