দেশের বাজারে উন্মুক্ত হলো ‘আইটেলে ভিশন১’ স্মার্টফোন

টেকআলো প্রতিবেদক:
আইটেল বাংলাদেশ বাজারে নিয়ে এলো ভিশন সিরিজের প্রথম হ্যান্ডসেট ভিশন১। আকর্ষণীয় ডিজাইনের নতুন এই স্মার্টফোনটিতে গেমিং কিংবা মুভি দেখার জন্য থাকছে ৬.০৮৮ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস ফুলস্ক্রিন ডিসপ্লে। এর ডিসপ্লের অনুপাত স্ক্রিন টু বডি রেশিও ৮৮% যার ফলে এই ডিসপ্লেতে যেকোনো মিডিয়া উপভোগ করার জন্য অসাধারণ অভিজ্ঞতা দেবে। এছাড়াও আরো থাকছে লেমিনেটেড ডিসপ্লে, ব্লু -রে আই প্রটেকশন মোড, আই ব্রাইটনেস মোড।
একনাগাড়ে সারাদিন ব্যবহার নিশ্চিত করতে আইটেল ভিশন১- এ সাথে আছে ৪০০০ মিলি আম্পিয়ার -এর বিশাল ব্যাটারি। এছাড়াও এতে আছ আট্রিফিশিয়াল ইন্টেলিজেন্ট বা এআই প্রযুক্তি। যা ব্যাটারির অপ্রয়োজনীয় ব্যবহার হতে স্বংক্রিয়ভাবে ব্যাটারিকে রক্ষা করবে। ফোনটিতে রয়েছে আলট্রা পাওয়ার সেভিং মোড এবং অটো পাওয়ার সেভিং মোড।
আইটেল ভিশন ১ এ থাকছে ৩২ জিবি স্টোরেজ, ফলে এপ্লিকেশন ইনস্টল থেকে শুরু করে ছবি কিংবা ভিডিও সংরক্ষন করা যাবে আরো বেশি বেশি। এছাড়াও ২ জিবি র‌্যাম আর ১.৬ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর থাকার কারণে স্মার্টফোন বাবহারে গ্রাহককে দিবে স্মুথ পারফরমেন্স এর অভিজ্ঞতা।
ছবি তোলার অভিজ্ঞতা আরো দুর্দান্ত করতে আইটেল ভিশন ১ এ রয়েছে৮ মেগাপিক্সেলে এআই মেইন ক্যামেরা সাথে আছে ফ্ল্যাশসহ ডুয়াল রিয়ার ক্যামেরার দারুন কম্বিনেশন। আরও আছে সেলফি তোলার জন্য ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, পোট্রেট মোড , প্যানোরোমা মোড , লো লাইট মোড, প্রো মোড, এআই বিউটি মোড, এইচডিআর মোড
এত সব দারুন ফিচারসহ ‘আইটেল ভিশন ১’ এর বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ৬ হাজার ৯৯০ টাকা ।