দেশের বাজারে আসুসের ভিভোবুক এস সিরিজ এর ২০২০ সংস্করণ

টেকআলো প্রতিবেদক:
সম্প্রতি বাংলাদেশের বাজারে তাইওয়ানভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান আসুস নিয়ে এলো তাদের জনপ্রিয় ভিভোবুক এস সিরিজ এর ২০২০ সংস্করণ ASUS Vivobook S14 (S433) এবং S15 (S533)। বাংলাদেশে আসুস এর একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড সারা বাংলাদেশে তার সকল ব্রাঞ্চসমূহে একযোগে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে এই কাঙ্খিত সিরিজের যাত্রা শুরু করে।
চারটি ভিন্ন ভিন্ন রঙের এই ল্যাপটপটি খুবই হালকা এবং সহজে বহনযোগ্য। ইন্টেল ১০ম জেনারেশন কোর আই৫ এবং কোর আই৭ প্রসেসরের সাথে ৮জিবি অথবা ১৬জিবি র‍্যামের সমন্বয়ে বাজারে এসেছে। ল্যাপটপটিতে ইন্টিগ্রেটেড গ্রাফিক্স হিসেবে থাকছে ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স চিপসেট । এস১৫ সিরিজের সাথে থাকছে NVIDIA® GeForce® MX250/MX350 এক্সটার্নাল গ্রাফিক্স। স্টোরেজ হিসেবে থাকছে 512GB M.2 NVMe™ PCIe® 3.0 SSD। এছাড়াও অতিরিক্ত SSD সংযোজন করার সু্যোগ থাকছে যা Intel Optane H10 মেমরি সমর্থন করে। এই ল্যাপটপটিতে 50WHr ব্যাটারি আছে যা ল্যাপটপটিকে দ্রুত চার্জ হতে সাহায্য করে যার মাধ্যমে মাত্র ৪৯ মিনিটেই ল্যাপটপটি ৬০% চার্জ করতে সক্ষম হয়। এছাড়াও এই ল্যাপটপটিতে তার গ্রাহক উপভোগ করতে পারবে ওয়াইফাই৬ এর দূরদান্ত ইন্টারনেট স্পীড। সম্পূর্ন অ্যালুমিনিয়াম বডি হওয়া সত্বেও ওজন মাত্র ১.৪ কেজি (S14) এবং ১.৮কেজি (S15)। এর পাশাপাশি ল্যাপটপটি এএমডি রাইজেন ৪হাজার সিরিজের প্রসেসর এর সাথেও পাওয়া যাচ্ছে।
ল্যাপটপটির বাজারমূল্য শুরু হয়েছে ৬৯ হাজার ৫০০ টাকা থেকে, সাথে রয়েছে ২ বছরের জন্য বিক্রয়োত্তর সেবা। ল্যাপটপটি পাওয়া যাচ্ছে গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের শাখাসহ অনুমোদিত ডিলার হাউজে।