গ্রেটেস্ট পোটেনশিয়াল ফর এজ কম্পিউটিং কনসেপ্ট অ্যাওয়ার্ড অর্জন জেডটিই’র

টেকআলো প্রতিবেদক:
এমইসি সল্যুশনে স্লাইস স্টোরের জন্য ‘গ্রেটেস্ট কমার্শিয়াল পোটেনশিয়াল ফর এজ কম্পিউটিং কনসেপ্ট অ্যাওয়ার্ড’ জিতে নিলো মোবাইল ইন্টারনেটে টেলিযোগাযোগ, এন্টারপ্রাইজ ও কনজ্যুমার প্রযুক্তি সেবাদানে বৈশ্বিকভাবে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান জেডটিই করপোরেশন। জেডটিই’র সাম্প্রতিক এ অর্জন ফাইভজি ক্ষেত্রে প্রতিষ্ঠানটির উদ্ভাবন সক্ষমতা ও শীর্ষস্থানীয় অবস্থানের স্বীকৃতিস্বরূপ।
ফাইভজি প্রযুক্তির বিকাশের সাথে সাথে এখন মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানগুলো এজ ডিসি’র ক্লাউড-ভিত্তিক রূপান্তর সম্পন্ন করেছে এবং এখন তারা নতুন আয়ের জন্য এজ নেটওয়ার্ক ব্যবহারে আগ্রহী। লো ল্যাটেন্সির প্রয়োজনে ভার্টিকাল ইন্ডাস্ট্রিজ ও ওটিটি সেবাদাতাদের এজের জন্য সার্ভিস অ্যাপ্লিকেশন স্থাপন প্রয়োজন। এমইসি সল্যুশনে স্লাাইস স্টোর, ভার্টিকাল ইন্ডাস্ট্রি ও ওটিটি সেবাদাতাদের এজ অবকাঠামো এবং এজ নেটওয়ার্ক সক্ষমতা বিকাশের ক্ষেত্রে অপারেটরদের সহায়তা করবে। এছাড়াও, এ সল্যুশন অনেক সেবাখাতে ভেন্ডরদের সহায়তা করবে পাশাপাশি, ভার্টিকাল ইন্ডাস্ট্রি ও ওটিটি নেটওয়ার্কে অ্যাপ্লিকেশন ব্যবহার ত্বরাণি¦ত করবে এবং রিয়াল এন্ড-টু-এন্ড (ইটুই) সেবা ব্যবহারেও সহায়তা করবে। এছাড়াও, এটা ওপেক্স এবং ক্যাপেক্স কমাবে ও ইটুই ব্যবহারীদের অভিজ্ঞতার মান বৃদ্ধি করবে।
প্রডাক্ট ফর্ম, টার্গেট গ্রুপ, কাস্টমার ভ্যালু এবং রেভিনিউ মোড সহ এমইসি নেটওয়ার্ক অপারেশনের মূল এলিমেন্টগুলোর বিশ্লেষণে এমইসি সল্যুশনে স্লাইস স্টোর অ্যাকচুয়াল অ্যাপ্লিকেশন সিনারিও, এসএলএ প্যাকেজ, সার্ভিস কাস্টোমাইজেশন, ক্যাপাসিটি এক্সপোজার, ডিফারেন্টশিয়েটেড সার্ভিস এবং রেভিনিউ শেয়ারিং-ভিত্তিক বেশ কয়েকটি কমার্শিয়াল অপারেশন সল্যুশনে সহায়তা প্রদান করবে। ডাইভারসিফাইড অপারেশন মডেল নির্মাণে এবং কানেকশন ভ্যালু, অপারেটরদের সুবিধা, ভেন্ডর, সফটওয়্যার সল্যুশন সাপ্লায়ার, ভার্টকাল ইন্ডাস্ট্রি এবং ওটিটি সেবাদাতাদের উন্নয়নে এমইসি নেটওয়ার্কের কমোডিটি ফিচারের পূর্ণ ব্যবহারও নিশ্চিত করবে।
এখন পর্যন্ত, জেডটিই বিশ্বজুড়ে ৪৫০টিরও বেশি কমার্শিয়াল/ পিওসি ভার্চুয়ালাইজ নেটওয়ার্ক প্রকল্প স্থাপন করেছে এবং ফাইভজি’র ক্ষেত্রে বিশ্বব্যাপী ৬০টিরও অধিক অপারেটরদের সাথে কাজ করেছে। নেটওয়ার্ক ক্লাউডিফিকেশন এবং ফাইভজি সেবার ক্ষেত্রে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান হিসেবে জেডটিই ফাইভজি’র মূল প্রযুক্তি উন্নয়নে ধারাবাহিকভাবে কাজ করবে, ফাইভজি প্রযুক্তির উদ্ভাবনে প্রচারণা চালিয়ে যাবে এবং নেটওয়ার্কের ডিজিটাল রূপান্তর ত্বরাণ্বিত করতে অংশীদারদের সাথে নিরলসভাবে কাজ করে যাবে।
গ্রাহক, ক্যারিয়ার, প্রতিষ্ঠান এবং সরকারি খাতের গ্রাহকদের জন্য অত্যাধুনিক টেলিযোগাযোগ ব্যবস্থা, মোবাইল ডিভাইস এবং এন্টারপ্রাইজ টেকনোলজি সল্যুশনে কাজ করে জেডটিই। টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাত একীভূত করণে নিজেদের ব্যবসায়িক কৌশলের অংশ হিসেবে প্রতিষ্ঠানটি এর গ্রাহকদের এন্ড-টু-এন্ড উদ্ভাবনী সেবাদানে উৎকর্ষ অর্জনে প্রতিশ্রুতিবদ্ধ। হংকং এবং শেনঝেন (এইচ শেয়ার স্টক কোড: ০৭৬৩.এইচকে/ শেয়ার স্টক কোড: ০০০০৬৩.এসজেড) স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত জেডটিই ১৬০টিরও বেশি দেশে পণ্য বিক্রয়সহ নানা সেবাদান করে।
এখন পর্যন্ত, জেডটিই ইউরোপ, এশিয়া প্যাসিফিক ও এমইএ’র (মধ্যপ্রাচ্য এবং আফ্রিকা) মতো শীর্ষস্থানীয় ফাইভজি বাজারে ২৫টি বাণিজ্যিক ফাইভজি চুক্তি সম্পাদন করেছে। গবেষণা ও উন্নয়নে জেডটিই তার বার্ষিক আয়ের ১০ শতাংশ ব্যয়ে অঙ্গীকারাবদ্ধ এবং আন্তর্জাতিক মান নির্ধারণকারী সংস্থাগুলিতে প্রতিষ্ঠানটি নেতৃস্থানীয় ভূমিকা পালন করে।
জেডটিই এখন পর্যন্ত ইউরোপ, এশিয়া প্যাসিফিক এবং এমইএ’র (মধ্যপ্রাচ্য এবং আফ্রিকা) মতো প্রধান ফাইভজি বাজারে ২৫টি বাণিজ্যিক ৫জি চুক্তি করেছে। জেডটিই গবেষণা ও বিকাশের জন্য তার বার্ষিক আয়ের ১০ শতাংশ অঙ্গীকার করে এবং আন্তর্জাতিক মান-নির্ধারণকারী সংস্থাগুলিতে নেতৃত্বের ভূমিকা রাখে।