গ্রামে বসেই পাবেন ১০০ টাকায় ৬০০ জিবি আনলিমিটেড ইন্টারনেট

নিজস্ব প্রতিবেদক
দেশের প্রত্যন্ত অঞ্চলে প্রতিটি গ্রামে ১০০ টাকায় ৬০০ জিবি আনলিমিটেড ইন্টারনেট সেবা সবার হাতে পৌছে দিতে কাজ করছে স্বাধীন ওয়াইফাই। এরই ধারাবাহিকতায় হবিগঞ্জের বাহুবল লামাতাশী ইউনিয়নে এর সাপোর্ট সেন্টার নন্দনপুর বাহুবল, হবিগঞ্জ এর শুভ উদ্বোধন করেছে তারা। গত শুক্রবার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহ নেওয়াজ মিলাদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন স্বাধীন ওয়াইফাই এর ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোবারক হোসাইন।
উদ্বোধনী অনুষ্ঠানে সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহ নেওয়াজ মিলাদ বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর প্রচেষ্টায় আজ শহর থেকে গ্রামে-গ্রামে এখন ইন্টার সেবা দেয়া শুরু হয়েছে। স্বাধীন ওয়াইফাই এর কার্যক্রমকে স্বাগত জানিয়ে তিনি বলেন, এ ধরনের উদ্যেগ এর কারনে আজ গ্রাম পর্যায়ে সল্পমুল্যে ইন্টার সেবা পাবে যাতে তারা তথ্য প্রযুক্তি খাতে গ্রামে বাস করা তরুন প্রজন্মও ভুমিকা রাখতে পারবে।
এ সময় সংসদ সদস্য আরো বলেন, প্রত্যন্ত অঞ্চলে এত সল্প মুল্যে ইন্টারনেট সার্ভিস চিন্তার বাইরে। এ সময় তিনি স্বাধীন ওয়াইফাই এর সংযোগ নিজের মোবাইলে চালু করেন ও ব্যবহার করে সন্তুষ্টি প্রকাশ করেন, সকলকে স্বাধীন ওয়াই-ফায়ের সংযোগ ব্যবহারে উৎসাহিত করেন।
স্বাধীন ওয়াইফাইয়ের সিইও মোবারক হোসেন তার বক্তব্যে বলে, ডিজিটাল বাংলাদেশ বির্নিমানে গ্রামের মানুষকে ইন্টারনেট সেবার আওয়াতায় নিয়ে আসা এখন সময়ের দাবি। তাই আমরা স্বাধীন ওয়াই-ফায়ের মাধ্যমে বাংলাদেশের প্রতিটি গ্রামে ১০০ টাকায় ৬০০ জিবি আনলিমিটেড ইন্টারনেট সবার হাতে পৌছে দেবার লক্ষে কাজ করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় হবিগঞ্জের লামাতাশী ইউনিয়নের এলাকাবাসী এই সেবা পাবেন এবং স্বাধীন ওয়াই-ফায়ের এই ইন্টারনেট লামাতাশী ইউনিয়নের সবাই বাংলাদেশের বিভিন্ন জায়াগায় এই সেবা পাবেন।
উল্লেখ্য প্রান্তিক জনগোষ্ঠিকে নাম মাত্র মূল্যে ইন্টারনেট সেবা দিতে ইতিমধ্যে কক্সবাজার, বান্দরবন, উখিয়া, ফটিকছড়ি, খাগড়াছড়ি, কুমিল্লায় লালমনির হাট, নওগায় ওয়াইফাই সেবা চালূ করেছে স্বাধীন ওয়াইফাই।