এসার নাইট্রো ৭ গেমিং ল্যাপটপ বাজারে

টেকআলো প্রতিবেদক:
স্মার্ট টেকনোলজিস বাজারে নিয়ে এসেছে এসার নাইট্রো ৭ এএন৭১৫ ৫১০এ মডেলের নতুন ল্যাপটপ। প্রফেশনাল গেমারদের জন্য তৈরি এই ল্যাপটপে রয়েছে ইন্টেল ৯ম প্রজন্মের কোর আই ফাইভ প্রসেসর, ৮ জিবি ডিডিআর৪ র‌্যাম, ২৫৬ জিবি সলিড স্টেট ড্রাইভ, ১ টেরাবাইট হার্ডড্রাইভ, জিটিএক্স ১ হাজার ৬৬০টিআই মডেলের ৬জিবি গ্রাফিক্স কার্ড, ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি আইপিএস ডিসপ্লে, ব্লুটুথ, ওয়াইফাই, ব্যাকলিট কীবোর্ড এবং অরিজিনাল উইন্ডোজ ¬১০ হোম ৬৪ বিট অপারেটিং সিস্টেম।

ল্যাপটপটি দেখতে কেমন:
৩৬৩.৪ মিলিমিটার২৫৯.৫২ মিলিমিটার১৯.৯ মিলিমিটার ডাইমেনশনের চমৎকার এই ল্যাপটপটিতে অনেকগুলো পোর্ট ও বিল্ট ইন অপশন দেয়া আছে। এতে রয়েছে মাইক্রোফোন, ওয়েবক্যাম, কেনসিংটন লক স্লট, ইথারনেট পোর্ট, এইচডিএমআই ২.০ পোর্ট, ইউএসবি টাইপ সি পোর্ট, ইউএসবি ৩.১ পোর্ট, ইউএসবি ৩.১ পোর্ট উইথ পাওয়ার চার্জিং, কীবোর্ড, টাচপ্যাড, পাওয়ার বাটন, হেডসেট ও স্পীকার জ্যাক, ইউএসবি ২.০ পোর্ট, পাওয়ার ইন্ডিকেটর, ব্যাটারি ইন্ডিকেটর এবং পাওয়ার কানেক্টর।

অডিও সিস্টেম:
বিশেষ গেম গুলোতে সঠিক সাউন্ড নিশ্চিতের জন্য এই ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ওয়েভস ম্যাক্স অডিও সাউন্ড টেকনোলজি, ফিচারিং ম্যাক্স বাস, ম্যাক্স ভলিউম, ম্যাক্স ডায়লগ, দুটি বিল্ট ইন মাইক্রোফোন, এসার ট্রু হারমনি টেকনোলজি, করটানা কম্প্যাটিবল ভয়েস রিসিভার টেকনোলজি এবং দুটি বিল্ট ইন স্টেরিও স্পীকার।

ওয়্যারলেস ও নেটওয়ার্কিং:
উন্নত ও নিরবিচ্ছিন্ন নেটওয়ার্কিং এর জন্য এই ল্যাপটপে রয়েছে ইন্টেল ওয়্যারলেস এসি-৯৫৬০, ২.৪ গিগাহার্জ-৫ গিগাহার্জ গতির ডুয়াল ব্যান্ড, ২*২ এমইউ-এমআইএমও টেকনোলজি, ব্লু টুথ ৫.০, রিয়েলটেক আরটিএল৮১১৮এএসএ-সিজি, গিগাবিট ইথারনেট এবং ওয়েক অন ল্যান সহ আরও বেশ কয়েকটি ফিচার। ল্যাপটপটি ২ বছরের বিক্রয়োত্তর সেবাসহ মূল্য ১ লক্ষ ২৫ হাজার টাকা।