১০ অক্টোবর শুরু হচ্ছে ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৯

টেকআলো প্রতিবেদক:
১০ অক্টোবর, থেকে রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের দেশের বৃহত্তম কম্পিউটার মার্কেট কম্পিউটার সিটি সেন্টারে বড় পরিসরে শুরু হতে যাচ্ছে ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৯।
১০ম বারের মত অনুষ্ঠিত হতে যাওয়া এ মেলা চলবে ১৪ অক্টোবর পর্যন্ত। দক্ষিন এশিয়ার মধ্যে বৃহত্তর আইটি পণ্যের শপিং মল হিসেবে ইতোমধ্যেই পরিচিত ও জনপ্রিয় কম্পিউটার সিটি সেন্টার সম্পূর্ন শীতাতপ নিয়ন্ত্রিত। ১ম থেকে ১৪ম তলা পর্যন্ত ২ লক্ষ ২৪ হাজার বর্গফুট এলাকা জুড়ে এ মার্কেটে প্রায় ৬৫০টির অধিক প্রতিষ্ঠান তথ্যপ্রযুক্তি শিল্পের সর্বাধুনিক প্রযুক্তিপণ্য ও কলাকৌশল এ মেলায় প্রদর্শন করবে। এবার মেলার প্রধান স্পন্সর হিসেবে রয়েছে বিশ্বখ্যাত কয়েকটি ব্র্যান্ডের প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান।
দেশের সর্বস্তরের মানুষের মাঝে কম্পিউটার ও তথ্য প্রযুক্তির ব্যাপক ব্যবহার এবং এর সুফল ছড়িয়ে দিয়ে, বহু প্রত্যাশিত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষেই এ মেলার আয়োজন করা হয়ে থাকে। মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানীকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শন করবে।
প্রতি বছরের ন্যায় এবারও বিশেষ আয়োজন হিসেবে থাকবে শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতা, আইসিটি কুইজ, ফ্রি গেমিং ও ইন্টারনেট ব্রাউজিং, অনলাইন ফ্রি টিকেট বুকিং প্রভৃতি সুবিধা। এজন্য মেলার প্রবেশদারসহ রাজধানীর পুরো এলিফ্যান্ট রোডকে বর্নাঢ্যভাবে সাজানো হবে।
ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৯ এর বর্নাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন , ডাক, টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, ,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস, সংসদ সদস্য, ঢাকা-১০ , শিক্ষাবিদ ও উপাচার্য, ইউনিভার্সিটি এশিয়া প্যাসিফিক ড. জামিলুর রেজা চৌধুরী, দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি, সভাপতি শেখ ফজলে ফাহিম, , বাংলাদেশ দোকান মালিক সমিতি।, চেয়ারম্যান, মোঃ হেলাল উদ্দিন,
এবারের মেলার আয়োজন সম্পর্কে ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৯–এর আহ্বায়ক ও কম্পিউটার সিটি সেন্টারের সভাপতি তৌফিক এহ্সোন বলেন, ‘এবারের আইসিটি মেলাকে বৃহৎ আকারে করা হচ্ছে। পুরো শপিং মল জুড়ে চলবে প্রযুক্তি পণ্যের বেচাকেনা ও নতুন প্রযুক্তিপণ্যের প্রদর্শনী। মেলায় থাকবে নানা ছাড় উপহার। তরুণ প্রজন্ম থেকে শুরু করে সব মানুষের হাতে ডিজিটাল পণ্য তুলে দেওয়ার প্রয়াসে এবারের আয়োজন হবে আরও জমজমাট। আশা করছি, এবার হাজার হাজার মানুষ মেলায় আসবেন। তাঁদের নিরাপত্তাসহ নির্বিঘ্নে মেলার আয়োজনে সব ব্যবস্থা নেওয়া হয়েছে।’