শাওমি রেডমি ৭এ বাজারে


টেকআলো প্রতিবেদক:
বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান শাওমি তার সর্বাধিক সমাদৃত রেডমি এ সিরিজ লাইনআপে সম্পূর্ণ নতুন সংযোজন রেডমি ৭এ বাজারে নিয়ে এসেছে।
রেডমি ৬এ-এর উপর সামগ্রিক আপগ্রেড নিয়েই রেডমি ৭এ বাজারে এসেছে। ১১হাজার ৪৯৯ টাকার এই ফোনে রয়েছে সনি আইএমএক্স ৪৮৬ সেন্সর সম্পন্ন ১২ মেগাপিক্সেল ক্যামেরা, শক্তিশালী কোয়ালকম® স্ন্যাপড্রাগন™ ৪৩৯ চিপসেট, ৪হাজার এমএএইচ-এর বড় ব্যাটারি, এবং ডিভাইসটি ম্যাট ফিনিশ ইউনিবডি ডিজাইন সমৃদ্ধ।
পণ্যের মানের উপর সর্বাধিক গুরুত্ব দেয়া শাওমি তার গ্রাহকদের জন্য একটি হাই কোয়ালিটি ব্র্যান্ড এক্সপেরিয়েন্স নিয়ে এসেছে। কোয়ালিটি নিশ্চিত করার জন্য কোম্পানিটি বিভিন্ন সক্রিয় পদক্ষেপ গ্রহণ করেছে। বেশকিছু উদ্ভাবনী বিক্রয়োত্তর সেবা উদ্যোগ এসব পদক্ষেপের অন্তর্ভুক্ত এবং রেড কোয়ান্টা রিসার্চের রিপোর্ট অনুযায়ী শাওমি’কে বিক্রয়োত্তর সেবায় শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ডগুলোর অন্যতম হিসেবে পরিচিত করে তুলেছে। ব্র্যান্ডটি রেডমি ৭এ-এর সাথে দুই বছরের ওয়্যারেন্টিও দিচ্ছে এবং গ্রাহকদের জন্য দীর্ঘস্থায়ী সেবা ও পণ্যের গুনগত মান নিশ্চিত করতে এ ধরনের উদ্যোগে বিনিয়োগের ধারা অব্যাহত রাখবে।
শাওমি ইন্ডিয়ার ইন্ডিয়ান সাবকন্টিনেন্টের হেড অব ওভারসিজ এক্সপানশন সংকেত আগারওয়াল বলেন, “বাংলাদেশের মি ফ্যানদের জন্য সম্পূর্ণ নতুন এই রেডমি ৭এ নিয়ে আসতে পেরে আমরা খুবই আনন্দিত। দারুণ সব ফিচারের সমন্বয়ে গঠিত রেডমি ৭এ নিয়ে এসেছে সনি আইএমএক্স ৪৮৬ সেন্সর সম্পন্ন ১২ মেগাপিক্সেল ক্যামেরা এক্সপেরিয়েন্স এবং ২ গিগাহার্জ ক্লক স্পীডের অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩৯ চিপসেট। এছাড়াও, রেডমি এ সিরিজ স্মার্টফোনগুলোর মধ্যে রেডমি ৭এ-ই সর্বপ্রথম ফোন যাতে রয়েছে ৪ হাজার এমএএইচ ব্যাটারি। যেহেতু আমরা বিশ্বাস করি যে আমরা সর্বাধিক মানসম্পন্ন স্ট্যান্ডার্ড ধরে রাখি, তারই সূত্র ধরে আমরা রেডমি ৭এ এর জন্য ২ বছরের ওয়্যারেন্টি নিয়ে এসেছি। আমরা আশাবাদী যে, রেডমি ৭এ সাশ্রয়ী মূল্যের পাশাপাশি উদ্ভাবনের ধারাবাহিক অবস্থান ধরে রাখার মাধ্যমে আমাদের মি ফ্যান ও তাদের প্রিয়জনদের জন্য উন্নতমানের স্মার্টফোনের অভিজ্ঞতা নিশ্চিত করবে।”
প্রতিটি রেডমি এ সিরিজের ডিভাইস গ্রাহকদের জন্য সবসময় নতুন এবং উন্নত প্রযুক্তি নিয়ে এসেছে। রেডমি ৭এ-তে রয়েছে ২ গিগাহার্জ ক্লক স্পীডের অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩৯ চিপসেট। টানা দুই দিন পর্যন্ত ব্যাটারি লাইফ নিশ্চিত করতে আরো রয়েছে উচ্চক্ষমতাসম্পন্ন ৪ হাজার এমএএইচ ব্যাটারি।
এই সেগমেন্টের ডিভাইসগুলোর মাঝে রেডমি ৭এ-ই একমাত্র ডিভাইস যাতে ১২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৪৮৬ সেন্সর রয়েছে। অসাধারণ সব পোর্ট্রেট সেলফি তোলার জন্য ফোনটির সামনে রয়েছে এআই পোর্ট্রেট মোডসম্পন্ন ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।
ব্যবহারকারীকে আরও উন্নত অভিজ্ঞতা দিতে, রেডমি ৭এ তে আরো রয়েছে ওয়্যারলেস এফএম রেডিও যার মাধ্যমে কোন প্রকার এয়ারফোন ছাড়াই রেডিও শোনা যাবে। ফোনটির ১৩.৮ সেমি (৫.৪৫) এইচডি ফুল স্ক্রীন ডিসপ্লেতে রয়েছে অসাধারণ সব ভিউয়িং অ্যাঙ্গেল। ফোনটিতে ডুয়েল সিম সাপোর্টসহ আরও রয়েছে ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট যা ২৫৬ গিগাবাইট পর্যন্ত এক্সপান্ডেবল। এছাড়াও রেডমি ৭এ তে আছে ডুয়েল সিম ও ডুয়েল ভোল্ট ক্যাপাবিলিটি। দুর্ঘটনাবশত ফোনটি পড়ে গেলে বা ফোনের উপর কিছু পড়লে এর রেইনফোর্সড কর্নারস এবং স্প্ল্যাশ-প্রুফ ডিজাইন তা থেকে ফোনটিকে সুরক্ষা করে।