বাজারে রিয়েলমি সিক্স আই ও বাডস এয়ার নিও

টেকআলো প্রতিবেদক:
টেক-ট্রেন্ডসেটার স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি ২১ জুন একটি অনলাইন লঞ্চের মাধ্যমে ব্র্যান্ডের সিক্স সিরিজের নতুন সংযোজন রিয়েলমি সিক্স আই এবং কোম্পানির এআইওটি অডিও ডিভাইস রিয়েলমি বাডস এয়ার নিও বাজারে এনেছে।
রিয়েলমি সিক্স আই-তে রয়েছে মিডিয়াটেকের শক্তিশালী হেলিও জি৮০ চিপসেট, ৪৮ মেগাপিক্সেলের এআই কোয়াড ক্যামেরা, ১৮ ওয়াটের কুইক চার্জ এবং ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। রিয়েলমি বাডস এয়ার নিও-এ শক্তিশালী স্টেরিও সাউন্ড আপনার অডিও অভিজ্ঞতাকে আরো পরিপূর্ণ করবে। ২২ জুন থেকে অনলাইনে এবং ২৩ জুন থেকে সকল স্মার্টফোন স্টোরে ১৬ হাজার ৯৯০ টাকায় রিয়েলমি সিক্স আই পাওয়া যাবে। পাশাপাশি, রিয়েলমির ট্রেন্ডসেটার প্রতিযোগিতায় অংশ নিয়ে আপনি জিতে নিতে পারেন রিয়েলমি সিক্স আই!
লঞ্চ উপলক্ষে রিয়েলমি বাংলাদেশের ব্র্যান্ডিং ডিরেক্টর নিয়ন শি বলেন, “বাংলাদেশে প্রথম শক্তিশালী জি৮০ চিপসেটের স্মার্টফোন রিয়েলমি সিক্স আই এর পাশাপাশি আমাদের প্রথম অডিও স্মার্ট এআইওটি ডিভাইস বাডস এয়ার নিও আনতে পেরে আমরা আনন্দিত। ট্রেন্ডসেটিং লাইফস্টাইলের পপুলাইজার হিসেবে আমাদের মূল লক্ষ্য তরুণদের সৃজনশীলতা তুলে ধরার জন্য তাদের জন্য কাজ করা এবং তাদের পছন্দের তালিকায় শীর্ষস্থানে পৌঁছানোর জন্য নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাওয়া।”

বাংলাদেশের প্রথম স্মার্টফোন হিসেবে রিয়েলমি সিক্স আই-তে মিডিয়াটেকের হেলিও জি৮০ চিপসেট ব্যবহার করা হয়েছে। অক্টা-কোর প্রসেসরে ২.০ গিগাহার্টজ গতিতে কাজ করার পাশাপাশি মালি-জি৫২ জিপিইউ দিবে ৯৫০ মেগাহার্টজের বুস্ট – যা গেমিং-এ দেবে অনন্য পারফরম্যান্স।
এআই কোয়াড ক্যামেরা সেটআপে আছে ৪৮ মেগাপিক্সেলের প্রাথমিক ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের ১১৯° আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের সাদা-কালো পোর্ট্রেট লেন্স এবং ৪ সেমি ম্যাক্রো লেন্স। ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দিবে চমৎকার সব সেলফি। রিয়েলমি সিক্স আই-তে আছে ৫হাজার মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি। পাশাপাশি থাকছে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট যা ১৮ ওয়াটের কুইক এবং রিভার্স চার্জিং এর সুবিধা। ৪ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট রমে মিল্ক হোয়াইট এবং গ্রীন টি – এই দুই রঙে সিক্স আই পাওয়া যাচ্ছে।

রিয়েলমি বাডস এয়ার নিও-তে ব্যবহার করা হয়েছে আর ওয়ান অডিও চিপসেট, যা আপনার ফোনের সাথে নিরবচ্ছিন্ন ও স্থিতিশীল সংযোগ নিশ্চিত করবে। মাত্র ১১৯.২ মিলিসেকেন্ডের সুপার লো ল্যাটেন্সিতে গেমিং বা সিনেমা দেখার সময় ভিডিও এবং অডিও মাঝে নিখুঁত মেলবন্ধন তৈরি করবে। চমকপ্রদ অডিও অভিজ্ঞতার জন্য ১৩ মিলিমিটারের বড় উন্নত মানের পলিইউরেথেন ও টাইটানিয়ামের বেস বুস্ট ড্রাইভার ব্যবহার করা হয়েছে। একবার চার্জে টানা ৩ ঘন্টা গান শোনা আর চার্জিং কেসের ব্যবহারে গান শোনার সময় বেড়ে দাঁড়াবে ১৭ ঘন্টায়। রিয়েলমি বাডস এয়ার নিও খুব শিগগিরই সারা দেশব্যাপী পাওয়া যাবে। এ বছর মে মাসে রিয়েলমি ১ মিলিয়ন স্মার্ট অডিও এআইওটি পণ্যের বিক্রয়ের রেকর্ড করে, যার ভেতর রিয়েলমি বাডস এয়ার নিও ও রিয়েলমি বাডস অয়্যারলেসও ছিলো। এছাড়া পার্সোনাল, সোশ্যাল এবং ট্রাভেল – তিনটি ক্ষেত্রেই তরুণ ভোক্তাদের টেক-ট্রেন্ডসেটার লাইফস্টাইলের জন্য নানান এআইওটি সামগ্রীও এনে “বিশ্বের দ্রুততম ক্রমবর্ধমান এআইওটি ব্র্যান্ড” হিসেবে নিজেদের প্রমাণ করতে চায় রিয়েলমি।
২২ জুন থেকে ই-কমার্স সাইট দারাজে ফ্ল্যাশ সেলে পাওয়া যাবে রিয়েলমি সিক্স আই। ফ্ল্যাশ সেল শুরু হবে দুপুর ২টা ৩০ মিনিট থেকে, যেখানে স্মার্টফোনটির মূল্য হবে ১৫হাজার ৯৯০ টাকা। এছাড়া রিয়েলমি একটি টেক ট্রেন্ডসেটিং কন্টেস্টেরও আয়োজন করেছে। গুগলে ‘realme 6i’ সার্চ করে এর সবচেয়ে পছন্দের ফিচারটির স্ক্রিনশট নিয়ে, স্ক্রিনশটটি নিজের ফেসবুক ওয়াল এবং রিয়েলমি বাংলাদেশ অফিশিয়াল ফেসবুক কমিউনিটিতে হ্যাশট্যাগ হিসেবে #UnleashthePower ব্যবহার করে পোস্ট করতে হবে। শেয়ার করা পোস্টে সবচেয়ে বেশি লাইক ও শেয়ারের ভিত্তিতে একটি লাকি ড্র অনুষ্ঠিত হবে, বিজয়ী জিতবেন রিয়েলমি সিক্স আই!