বাংলালিংক চালু করলো স্বাস্থ্যসেবার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘ডাক্তারভাই’

টেকআলো প্রতিবেদক:

বাংলালিংক গ্রাহকদের স্বাস্থ্যবিষয়ক বিভিন্ন সুবিধা প্রদানের লক্ষ্যে চালু করেছে স্বাস্থ্যসেবার বিশেষ ডিজিটাল প্ল্যাটফর্ম ‘ডাক্তারভাই’। স্বাস্থ্য ও চিকিৎসা সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যের পাশাপাশি এই প্ল্যাটফর্মের মাধ্যমে চিকিৎসাবিষয়ক বিভিন্ন সেবা পাবেন গ্রাহকরা। বাংলালিংক-এর সেবা ও প্রযুক্তি সহযোগী প্রতিষ্ঠান হেলথকেয়ার ইনফরমেশন সিস্টেম লিমিটেড (এইচআইএসএল)-এর সহযোগিতায় চালু করা হয়েছে প্ল্যাটফর্মটি। বাংলালিংক-এর প্রধান কার্যালয় টাইগার্স ডেনে গতকাল আয়োজিত এক অনুষ্ঠানে ‘ডাক্তারভাই’ চালুর আনুষ্ঠানিক ঘোষণা দেন বাংলালিংক-এর সিইও এরিক অস। এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলালিংক-এর চিফ টেকনোলজি অফিসার ও অ্যাক্টিং চিফ কমার্শিয়াল অফিসার পিয়েরে বউট্রস ওবায়েদ, হেলথকেয়ার ইনফরমেশন সিস্টেম লিমিটেড (এইচআইএসএল)-এর ম্যানেজিং ডাইরেক্টর রায়হান শামসি, চেয়ারম্যান এবং প্রতিষ্ঠাতা প্রফেসর এম হারুনুর রশিদ, বাংলালিংক-এর ডিজিটাল বিজনেস ডিরেক্টর গৌরব কাক্কর, ডিজিটাল সার্ভিসেস ডিরেক্টর আবদুল মুকিত আহমেদ, এবং প্রতিষ্ঠান দুইটির অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তারা।
পারসোনাল হেলথ্ রেকর্ড, হেলথ্ ডাইরেক্টরি, মেডিসিন রিমাইন্ডার, স্লিপ রিমাইন্ডার ও হেলথ্‌ টিপসের মতো প্রয়োজনীয় ফিচারগুলি বিনা মূল্যে ব্যবহার করা যাবে এই প্ল্যাটফর্মে। এছাড়া এর প্রিমিয়াম অংশে রয়েছে ডায়গনস্টিক টেস্ট ও হাসপাতালের হেলথ্‌ ইন্স্যুরেন্স কাভারেজ, কমপ্লিমেন্টারি লাইফ ইন্স্যুরেন্স, হাসপাতাল-ডায়গনস্টিক সেন্টার-ফার্মেসি-লাইফস্টাইল আউটলেটে মূল্যছাড়, চিকিৎসকদের অ্যাপয়েন্টমেন্ট বুকিং ও চিকিৎসকদের পরামর্শ নেওয়ার সুবিধা।
গুগল প্লেস্টোর থেকে ’ডাক্তারভাই’ ইনস্টলের পর সাবস্ক্রাইব করে সুবিধাগুলি পাওয়া যাবে। যেকোনো বাংলালিংক নম্বর থেকে ইউএসএসডি কোড *১৬৬৪৩# ডায়াল করেও সুবিধাগুলি পেতে পারেন গ্রাহকরা। দৈনিক, মাসিক ও বাৎসরিক প্যাকের মাধ্যমে ‘ডাক্তারভাই’ ব্যবহার করা যাবে। প্যাকগুলির মূল্য যথাক্রমে ২.৫৫ টাকা, ৬৩.৭৫ টাকা ও ৭৩৩.১৩ টাকা (ভ্যাট ও করসহ)। ‘ডাক্তারভাই’ সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন: https://www.banglalink.net/en/personal/digital-services/m-services/daktarbhai
বাংলালিংক-এর সিইও এরিক অস বলেন, “বাংলালিংক-এর ডিজিটাল সেবার তালিকায় আরেকটি সংযোজন হিসেবে ‘ডাক্তারভাই’ চালু করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এই ডিজিটাল প্ল্যাটফর্মের ফিচারগুলি গ্রাহকদের সহজে প্রয়োজনীয় স্বাস্থ্যবিষয়ক তথ্য ও বিভিন্ন চিকিৎসাসেবা নেওয়ার সুযোগ দিয়ে তাদের স্বাস্থ্যসম্মত জীবনযাপন করতে সাহায্য করবে। উদ্যোগটি মানসম্মত ডিজিটাল সেবার মাধ্যমে গ্রাহকদের জীবনযাত্রায় নতুন মাত্রা যোগ করার লক্ষ্য পূরণের দিকে আমাদের আরেক ধাপ এগিয়ে নেবে।”
হেলথকেয়ার ইনফরমেশন সিস্টেম লিমিটেড (এইচআইএসএল)-এর ম্যানেজিং ডাইরেক্টর রায়হান শামসি বলেন, “বাংলালিংক-এর সহযোগী হয়ে যৌথভাবে ‘ডাক্তারভাই’ চালু করতে পারা আমাদের জন্য অত্যন্ত গর্বের একটি বিষয়। গ্রাহকরা এই ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে অবশ্যই উপকৃত হবেন, কারণ এটি তাদেরকে ডিভাইসে কয়েকটি ট্যাপের মাধ্যমে সহজেই প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা নিতে সাহায্য করবে। আমি আশা করি, এটি গ্রাহকদের কাছ থেকে ইতিবাচক সাড়া পাবে।”