দেশের বাজারে অপো এফ১৫

টেকআলো প্রতিবেদক:
মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে অপো দেশের বাজারে নতুন ফোন এফ১৫ অবমুক্ত করলো । এর ক্যামেরায় ব্যবহার করা হয়েছে ৪৮ মেগাপিক্সেল সেন্সর। পাশাপাশি ওয়াইড অ্যাঙ্গেল মোডে ঝকঝকে ছবি তোলার জন্য এতে পিক্সেল কমবিনেশন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।
ফোনটির মোড়ক উন্মোচন করেন অভিনেতা আরেফিন শুভ এবং অপো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড্যামন ইয়ং।
এর আগে নতুন ফোনের ফিচার সম্পর্কে জানান অপো বাংলাদেশের প্রশিক্ষক কাজী আশিক আরাফাত এবং অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানান অপো বাংলাদেশের মুখপাত্র মোহাম্মাদ ইফতেখার। বক্তব্য রাখেন অপোর মোবাইল অপারেটর পার্টনার রবি’র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো: মেহেদী হাসান ।
অপো এফ১৫ স্মার্টফোনটিতে আছে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। থাকছে ডিউ-ড্রপ নচ। স্ক্রিন টু বডি রেশিও ৮৫ শতাংশের বেশি।
ছবি তোলার জন্য থাকছে কোয়াড ক্যামেরা সেটআপ। ৪৮ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সর) + ৮ মেগাপিক্সেলে (আল্ট্রা ওয়াইড সেন্সর) + ২ মেগাপিক্সেল (ম্যাক্রো সেন্সর) + ২ মেগাপিক্সেল (পোট্রেট ক্যামেরা) কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এর সঙ্গে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।
অ্যান্ড্রয়েড ৯.০ (Pie) অপারেটিং সিস্টেম চালিত স্মার্টফোনটিতে আছে ৮ জিবি র‌্যাম এবং ১২৪ জিবি ইন্টারনাল স্টোরেজে ৪,০২৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে ফোনটিতে।
৮ গিগাবাইটের র‍্যাম এবং ১২৮ গিগাবাইট রমের নতুন এই ফোনটির দাম পড়বে ২৬ হাজার ৯৯০ টাকা ৷ লাইটনিং ব্ল্যাক এবং ইউনিকর্ন হোয়াইট- এ দুই রঙে এটি পাওয়া যাবে।